Friday , July 21 2017
Home / Science & Technology / ওয়েবসাইটের সাইট ম্যাপ কি? এবং সাইট ম্যাপের প্রয়জনিয়তা

ওয়েবসাইটের সাইট ম্যাপ কি? এবং সাইট ম্যাপের প্রয়জনিয়তা

একটি সাইটম্যাপ কি?

একটি সাইট ম্যাপ একটি ফাইল যেখানে আপনি আপনার সাইটের গুগল এবং অন্যান্য সার্চ ইঞ্জিন আপনার সাইটের বিষয়বস্তু সাজিয়ে সম্পর্কে বলার জন্য এর ওয়েব পেজ তালিকাবদ্ধ করতে পারেন না. Googlebot এক মত সার্চ ইঞ্জিন ওয়েব ক্রলার এই ফাইলটিতে বুদ্ধির আপনার সাইট ক্রল পড়তে. এছাড়াও, আপনার সাইট ম্যাপ পৃষ্ঠাগুলির সাহায্যে আপনি যে সাইটম্যাপ তালিকাভুক্তির সঙ্গে যুক্ত মূল্যবান মেটাডাটা প্রদান করতে পারেন: মেটাডাটা যেমন যখন পৃষ্ঠায় শেষ আপডেট করা হয়েছে, কিভাবে প্রায়ই পাতা পরিবর্তিত হয় যেমন একটি ওয়েবপেজ সম্পর্কে তথ্য, হয়, এবং এর অন্যান্য পৃষ্ঠাটি আপেক্ষিক গুরুত্ব সাইটের URL গুলি. আপনি একটি সাইটম্যাপ ব্যবহার ভিডিও, ইমেজ, এবং মোবাইল কন্টেন্ট সহ আপনার পাতায় বিষয়বস্তু সুনির্দিষ্ট, সম্পর্কে মেটাডেটা সঙ্গে গুগল প্রদান করতে পারেন. উদাহরণস্বরূপ, যদি আপনি গুগল ভিডিও এবং ইমেজ বিষয়বস্তু সম্পর্কে তথ্য দিতে পারেন:     

একটি সাইট ম্যাপ ভিডিও এন্ট্রি ভিডিও চলমান সময়, বিভাগ, এবং বয়স উপযুক্ততা রেটিং নির্ধারণ করতে পারেন.     একটি সাইট ম্যাপ ইমেজ এন্ট্রি ইমেজ বিষয়ের, টাইপ, এবং লাইসেন্স অন্তর্ভুক্ত করতে পারে. আমি একটি সাইটম্যাপ প্রয়োজন না? আপনার সাইটের পেজ ঠিকমত সংযুক্ত করা হয়, তাহলে আমাদের ওয়েব ক্রলার সাধারণত আপনার সাইটের সবচেয়ে আবিষ্কার করতে পারেন. এমনকি তাই, একটি সাইটম্যাপ আপনার সাইটের ক্রলিং উন্নত করতে পারেন, বিশেষ করে যদি আপনার সাইটটি নিম্নলিখিত মানদণ্ড এক পূরণ করে:     আপনার সাইট সত্যিই বড়. ফলস্বরূপ, এটা গুগল ওয়েব ক্রলার আপনার নতুন বা সম্প্রতি আপডেট পেজের কিছু হামাগুড়ি উপেক্ষা পারে আরো সম্ভবত.     

আপনার সাইটের কন্টেন্ট যে পাতাগুলি থেকে বিচ্ছিন্ন হয় বা ভাল একে অপরের সাথে সংযুক্ত না বৃহৎ সংরক্ষণাগার হয়েছে. আপনি সাইট পৃষ্ঠাতে স্বাভাবিকভাবেই একে অপরের রেফারেন্স না থাকে, তাহলে আপনি তা নিশ্চিত করার জন্য Google আপনার পেজের কিছু উপেক্ষা না একটি সাইটম্যাপ মধ্যে তাদের তালিকা করতে পারেন.     

আপনার সাইটে নতুন এবং এটি কয়েক বাহ্যিক লিঙ্ক আছে. Googlebot এবং অন্যান্য ওয়েব ক্রলার পরস্পর বলাবলি করতে পৃষ্ঠা থেকে লিঙ্ক অনুসরণ করে ওয়েব হামাগুড়ি. যদি অন্য কোন সাইট তাদের প্রতি সংযোগ আছে এর ফলে গুগল আপনার পৃষ্ঠাগুলি আবিষ্কার না পারে। পোস্টি প্রথম প্রকাশিত হয় নিউজটিউন ২৪ ডট কম এ।

আপনার সাইটটি সমৃদ্ধ মিডিয়া বিষয়বস্তু, গুগল নিউজ দেখানো হয় ব্যবহার করে, বা অন্য সাইটম্যাপ সামঞ্জস্যপূর্ণ টীকা ব্যবহার. গুগল সার্চ, জন্য একাউন্টে সাইটম্যাপ থেকে অতিরিক্ত তথ্য নিতে পারেন যেখানে উপযুক্ত. একটি সাইটম্যাপ ব্যবহার নিশ্চয়তা দেয় না যে আপনার সাইট ম্যাপ সকল আইটেম ক্রল করা হবে এবং ইন্ডেক্স, যেমন গুগল প্রসেস জটিল আলগোরিদিম উপর নির্ভর করে হামাগুড়ি দিয়ে নির্দিষ্ট সময় নির্ধারণের জন্য. তবে, অধিকাংশ ক্ষেত্রে, আপনার সাইটের একটি সাইটম্যাপ হচ্ছে থেকে উপকৃত হবে।

এসএমএস বাজার ডট নেট

Divert More Traffic
For Your Website

Subscribe to our mailing list and get interesting stuff and updates to your email inbox.

Web Design BangladeshWeb Design BangladeshMymensingh